টরন্টোতে জমজমাট `স্বর্ণালী সন্ধ্যা’

টরন্টোতে জমজমাট `স্বর্ণালী সন্ধ্যা’ মাতিয়ে তুলেন আফজাল হোসেন, অপি করিম, মাসুম রেজা এবং কণ্ঠশিল্পী মিতালী মুখার্জী। স্থানীয় সময় শনিবার সন্ধ্যা সাতটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত দীর্ঘ পাঁচ ঘণ্টার টানা এই স্বর্ণালী সন্ধ্যা অনুষ্ঠিত হয় টরন্টো প্যাভিলিয়নে।

মাসুম রেজা রচিত দর্শক নন্দিত ‘জনৈক অভিজ্ঞ দম্পতি’ মিনি নাটকে অভিনয় করেন খ্যাতিমান অভিনেতা আফজাল, অপি করিম এবং স্থানীয় কয়েকজন শিল্পী। পরে সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় কন্ঠশিল্পী মিতালী মুখার্জী। হল ভর্তি দর্শক-শ্রোতাদের মুগ্ধ করেন তারা।

‘দ্য বিটস অব বাংলাদেশ’ শিরোনামে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠানটির আয়োজন করেছে টরন্টো ঢাকা কালচারাল নেটওয়ার্ক (টিডিসিএন)। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন অজন্তা চৌধুরী ও সাবিনা বারী লাকি।

অনুষ্ঠানের আগের দিন ইত্তেফাকের সাথে আলাপ কালে মিতালী মুখার্জী বলেন, আমি বোম্বে থাকলেও ভালাবাসার দেশ- বাংলাদেশ, বাংলা গান আমার নাড়ির টান। সেই টানেই ছুটে এসেছি টরন্টো।

আফজাল বলেন, ছোট নাটক বা প্রবাসে নাটক করছি বলে মোটেও হেলা করছি না। সিরিয়াসলি মহড়া চলছে। কারণ, আমি মূলত মঞ্চ থেকে আসা মানুষ। সেই সূত্র ধরে অপিও বলেন, কানাডা আমার প্রথম আসা। কিন্তু এখনো ঘরের বাইরে যাইনি। নাটকের রিয়ার্সাল নিয়েই আছি।

অভিনয়ের পরে অপি করিম আরো বলেন, যে ভালোবাসা নিয়ে টরন্টো থেকে যাচ্ছি, আবার আসবো সেই ভালোবাসা নিয়েই। আফজাল জানান, পঁচিশ বছর পর মঞ্চে ফিরে এলাম। ঢাকায় গিয়ে আবার মঞ্চ নাটকে হাজির হবো। সেই প্রস্তুতি চলছে।

জানা গেছে, স্বর্ণালী সন্ধ্যার পর আফজাল-অপি এডমন্টন যাচ্ছেন বাংলাদেশ এসোসিয়েশনে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য।

Related Post