ভোলায় লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের প্রশিক্ষণ প্রস্তুতি সভা অনুষ্ঠিত

ভোলা প্রতিনিধি।। ভোলায় বাংলাদেশ সরকার আইসিটি বিভাগের লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় সম্পূর্ণ ফ্রি প্রশিক্ষণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার (৩ মার্চ ) সকালে AKR TECHNOLOGY & dcrowd IT Ltd এর আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আতাহার মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক।

বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক।

এ সময় আরো উপস্থিত ছিলেন এ.কে.আর টেকনোলজি লি: এন্ড জেভি ডিরেক্টর রইজুল ইসলাম রইজ খান, এ.কে.আর টেকনোলজি লি: এন্ড জেভি ডিরেক্টর এইচ.এম. আলমগীর সিদ্দিকী, এ.কে.আর টেকনোলজি লি: এন্ড জেভি ডিরেক্টর গোলাম রসুল, এ.কে.আর টেকনোলজি লি: এন্ড জেভি প্রজেক্ট কো-অর্ডিনেটর মো: লিম্পন খান সহ লানিং এন্ড আর্নিং ডেভেলপমেন্টের প্রশিক্ষক এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা ভোলার তরুণদের আউটসোর্সিং শিক্ষার মাধ্যমে বেকারত্ব দূরীকরণের উপর দিক নির্দেশনা প্রদান করেন। সভায় জানানো হয় সরকারের আইসিটি বিভাগের লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় বিনামূল্যে কর্মসংস্থানের সুযোগসহ প্রতিদিন ৪ ঘন্টা করে ৫০ দিনব্যাপী ২০০ ঘন্টা এই প্রশিক্ষণ প্রদান করা হবে।

প্রশিক্ষণার্থীদের ন্যূনতম এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

Related Post