প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সহজ জয়

স্পোটস ডেস্ক: এম এন মহন:-ব্রকিংটন গ্রাউন্ডে একপেশে ম্যাচে ১০৮ রানে জিতেছে সফরকারীরা। ৮ উইকেটে ২৫৯ রান করা বাংলাদেশ স্বাগতিকদের থামিয়ে দেয় ১৫১ রানে।

সহজ জয় দিয়ে ইংল্যান্ড সফর শুরু করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ড ইয়ং লায়ন্স একাদশকে উড়িয়ে দিয়েছে আকবর আলীর দল।

টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ ভালো শুরু পায় তানজিদ হাসান ও প্রান্তিক নওরোজের ব্যাটে। থিতু হয়ে প্রান্তিকের বিদায়ে ভাঙে ৬২ রানের উদ্বোধনী জুটি।

এরপর আর কোনো পঞ্চাশ ছোঁয়া জুটি পায়নি বাংলাদেশ। প্রথম নয় ব্যাটসম্যানের সবাই দুই অঙ্কে যান। তবে ফিফটির দেখা পেয়েছেন কেবল শাহাদাত হোসেন। ৬১ বলে চারটি চার ও দুটি ছক্কায় ৬২ রান করেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

তিনি ছাড়া ত্রিশ ছাড়াতে পেরেছেন কেবল তানজিদ। ৬ চারে এই ওপেনার করেন ৪২ রান।

ইয়ং লায়ন্সকে শুরুতেই কাঁপিয়ে দেন পেসার তাজিম হাসান। প্রথম ওভারে পরপর দুই বলে নেন দুই উইকেট। সপ্তম ওভারে নেন আরেকটি। মাঝে আঘাত হানেন আরেক পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীও। ১৬ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা।

পঞ্চম ওভারে সলোমন বেল ও লুক ডোনেথির ব্যাটে প্রতিরোধ গড়ে ইয়ং লায়ন্স। আক্রমণে ফিরে বেলকে বিদায় করে ৯৫ রানের জুটি ভাঙেন মৃত্যুঞ্জয়। এরপর আর তেমন কোনো জুটি গড়তে পারেনি স্বাগতিকরা। শেষ দিকে বোলিংয়ে ফিরে হামিদউল্লাহ কাদরিকে ফিরিয়ে ইয়ং লায়ন্সকে থামিয়ে দেন তাজিম। ইনিংসের তখনও বাকি ছিল ৬৪ বল।

১১ রানে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার তাজিম। দুটি করে উইকেট নেন মৃত্যুঞ্জয়, অভিষেক দাস ও শাহিন আলম।

আগামী সোমবার উস্টারে ইংল্যান্ডের বিপক্ষে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে খেলবে আকবরের দল।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল:

৫০ ওভারে ২৫৯/৮ (তানজিদ ৪২ শাহাদাত ৬২, ডোনেথি ৩/২৭, ব্রুকস ৩/৫৮,

ইংল্যান্ড ইয়ং লায়ন্স একাদশ:

৩৯.২ ওভারে ১৫১
বেল ৪২, ডোনেথি ৫৮,

তাজিম ৪/১১, মৃত্যুঞ্জয় ২/২৪, শাহিন ২/৪০,

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ‌১০৮ রানে জয়ী

Related Post